পরীক্ষায় পাস করলেই আওয়ামী লীগের নেতাকর্মী হওয়া যাবে

পরীক্ষায় পাস করলেই আওয়ামী লীগের নেতাকর্মী হওয়া যাবে

বিশেষ প্রতিবেদকঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ার আওয়ামীলীগ সিদ্ধান্ত নিয়েছে এখন থেকে দলের নেতা হতে চাইলে পড়াশুনা করতে হবে, জানতে হবে দলের আদর্শ, লক্ষ্য আর এজন্য পরীক্ষা দিতে হবে রীতিমতো। এরই মধ্যে কয়েকদফা পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এটা কোন একাডেমিক কিংবা পাবলিক পরীক্ষা নয়, সিরাজগঞ্জের উল্লাপাড়ায় আওয়ামীলীগের নেতাকর্মীদের আদর্শ রাজনীতিবিদ হওয়ার পরীক্ষা। সিলেবাসে আছে জাতির জনক বঙ্গবন্ধুর জীবনী নিয়ে লেখা বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারে রোজনামচা বই দুটি ভালোকরে পরে সেখান থেকে সৃজনশীল পদ্ধতিতে এ পরীক্ষা। পাস করলেই কেবল উল্লাপাড়া আওয়ামীলীগের নেতাকর্মী হতে পারবেন।

উপজেলা আওয়ামী লীগের আহবায়ক গোলাম মোস্তফা জানান, পাঁচটি সেটে প্রশ্ন তৈরি করে পরীক্ষা নেয়া হচ্ছে। এতে অনেক সাড়া পরেছে নেতা কর্মীদের মধ্যে। আমরা চাই এই প্রজন্ম নেতাকর্মী যারা আছে, বঙ্গবন্ধু সম্পর্কে জানবে। এবং জানতে গেলে পড়তে হবে।

এলাকার সাংসদ তানভীর ইমাম জানান, বঙ্গবন্ধুর যে ত্যাগ, তিতিক্ষা, তার যে দুঃখী মানুষের পাশে দাড়ানোর যে স্বভাব, শোষিত বঞ্ছিত মানুষের জন্য কথা বলার যে স্বভাব এবং তার জেল খানার যে অভিজ্ঞতা। এগুলো যদি আমরা না জানি, তাহলে তার আদর্শকে অন্তরে ধারন করব কিভাবে?

উল্লেখ্য, গত ৩০ আগষ্ট থেকে শুরু হয়েছে উল্লাপাড়া আওয়ামীলীগের এই নেতা হওয়ার পরীক্ষার কার্যক্রম। এখন পর্যন্ত তিনশত নেতাকর্মীদেরকে এই পরীক্ষার আওতায় আনা হয়েছে।

Leave a Comment