সংস‌দে বিরোধীদলীয় নেতা রওশন, জাপার চেয়ারম্যান জিএম কা‌দের

সংস‌দে বিরোধীদলীয় নেতা রওশন, জাপার চেয়ারম্যান জিএম কা‌দের

সমাধান হয়েছে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতার পদ নিয়ে চলমান সঙ্কটের। রওশন এরশাদ হচ্ছেন বিরোধীদলীয় নেতা আর জিএম কা‌দের জাতীয় পা‌র্টির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। 

আজ রোববার (৮ সেপ্টেম্বর) সকালে দলের বনানী কার্যালয়ে এক ব্রিফিং এ জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা এ তথ্য জানান।

এর আগে গতকাল শ‌নিবার রা‌তে রাজধানীর একটি হোটেলে রওশন ও জিএম কাদেরের পক্ষের নেতারা দীর্ঘ বৈঠক করেন। সে বৈঠক সূত্রে রাতেই খবর পাওয়া যায়, সর্বসম্মতভাবে সিদ্ধান্ত হ‌য়ে‌ছে বিরোধী নেতা হচ্ছেন বেগম রওশন এরশাদ। আর আগামী কাউন্সিল পর্যন্ত জাতীয় পা‌র্টির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন জিএম কা‌দের। 

মশিউর রহমান রাঙ্গা জানান, চেয়ারম্যানের দায়িত্ব কে পালন করবেন, সিটি নিয়ে একটি বিতর্ক ছিল। সেটি কাল সমাধান হয়ে গেছে। চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন জাতীয় পার্টির বর্তমান চেয়ারম্যান এবং হুসেইন মুহাম্মদ এরশাদের নির্দেশিত যিনি ভারপ্রাপ্ত চেয়ারম্যান। জিএম কাদের সাহেব দলের দায়িত্ব পালন করবেন চেয়ারম্যান হিসেবে। বেগম রওশন এরশাদ, যিনি আমাদের চেয়ারম্যানের পত্নী, তিনি সংসদে বিরোধী দলীয় নেতার দায়িত্ব পালন করবেন।

রাঙ্গা বলেন, রংপুরের উপ নির্বাচন নিয়ে সিদ্ধান্ত হয়েছে, মহাসচিব ও চেয়ারম্যান বসে রংপুরের বিষয়টি বিবেচনা করে সিদ্ধান্ত নেবেন- প্রার্থী কে হবে। আজ বা কালকের মধ্যে কথা বলে সিদ্ধান্ত নেব।

Leave a Comment