ধান-চাল সংগ্রহে অনিয়ম-দুর্নীতি হলে ছাড় দেওয়া হবে না -ঝিনাইদহে খাদ্যমন্ত্রী

ধান-চাল সংগ্রহে অনিয়ম-দুর্নীতি হলে ছাড় দেওয়া হবে না -ঝিনাইদহে খাদ্যমন্ত্রী

ঝিনাইদহ প্রতিনিধি- অভ্যন্তরীন ধান-চাল সংগ্রহে কোন অনিয়ম দুর্নীতি হলে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। রোববার বিকেলে ঝিনাইদহ সদর খাদ্য গুদাম পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, যেসব স্থানে অনিয়ম দুর্নীতি প্রমানিত হয়েছে। সেখানে দোষিদের সাসপেন্ড করা হয়েছে। বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। কোন কোন জায়গায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মন্ত্রী আরও বলেন, তালিকাভুক্ত কৃষক খাদ্যগুদামে ধান দিতে পারছেন না এমন সংবাদে যেখানেই পাচ্ছি সেখানেই লোক পাঠাচ্ছি। শুধু তাই না, মন্ত্রনালয় ও অধিদপ্তর মিলে ২০ টি টিম এ বিষয়ে মনিটরিং এ আছে। তারা বিভিন্ন জেলায় গিয়ে কাজ করছে। কোন স্থানে ধান বিক্রিতে যদি অনিময় হয়ে থাকে তাহলে সেখানে তদন্ত করা হচ্ছে।

তিনি বলেন, অন্যান্য বারের চেয়ে এ বছর ধান ও চাল সংগ্রহে অনেক সুষ্ঠু ভাবে হয়েছে। আমরা মনে করি, এ বছর রাজনৈতিক চাপ নেই।

পরিদর্শণকালে, খাদ্য বিভাগের অতিরিক্ত মহাপরিচালক আবদুল আজিজ মোল্লা, খুলনা বিভাগীয় আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক ড. এস এম মহসীন, ঝিনাইদহের জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মো: হাসানুজ্জামান, সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড, আব্দুর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম, জেলা কৃষক লীগের সভাপতি সাজেদুল ইসলাম সোম, সাধারণ সম্পাদক আশরাফুল আলম, জেলা চালকল মালিক সমিতির সভাপতি মোয়াজ্জেম হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Leave a Comment