‘অবৈজ্ঞানিক পদ্ধতিতে ঢাকার ৭ কলেজকে অধিভুক্ত করা হয়েছিল’  ২৪ জুলাই ২০১৯, ২৩:০০

‘অবৈজ্ঞানিক পদ্ধতিতে ঢাকার ৭ কলেজকে অধিভুক্ত করা হয়েছিল’ ২৪ জুলাই ২০১৯, ২৩:০০

অবৈজ্ঞানিক পদ্ধতিতে ঢাকার সাত কলেজকে অধিভুক্ত করা হয়েছিল মন্তব্য করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান জানিয়েছেন, সমস্যা সমাধানে একজন উপ-উপাচার্যকে প্রধান করে একটি কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার দুপুরে সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে লাইব্রেরি ভবনের সামনে বিক্ষোভ করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এই আন্দোলনের কারণে বিশ্ববিদ্যালয়ের ক্লাস পরীক্ষা বিঘ্নিত হয়। আন্দোলনকারীরা প্রশাসনিক ভবনসহ কয়েকটি ভবনে তালা লাগিয়ে দেয়, যদিও পরে তা আবার খুলে দেয় তারা।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সাংবাদিকদের জানান, বিশৃঙ্খল পরিস্থিতির সমস্যা সমাধানে গঠিত কমিটি ১৫ কার্যদিবসের মধ্যে প্রস্তাব দেবে। এ প্রস্তাবের আলোকেই সিদ্ধান্ত নেওয়া হবে। এ সময় তিনি শিক্ষার্থীদের কোনো ধরনের উসকানি বা গুজবে কান না দিতে আহ্বান জানান।

ঢাবি উপাচার্য বলেন, ‘শুরুতেই একটি অবৈজ্ঞানিক পদ্ধতি ও ব্যবস্থাপনায় এই অধিভুক্তিটা হয়েছিল। ফলশ্রুতিতে অনেক বিরূপ পরিস্থিতির মোকাবিলা করতে হয়েছিল। একটু বিশৃঙ্খলাও সৃষ্টি হয়েছিল। আমরা একজন প্রোভিসিকে প্রধান করে কলেজের অধ্যক্ষ, ছাত্র প্রতিনিধি ও বিশ্ববিদ্যালয়ের ডিনকে একত্রিত করে একটি কমিটি করব। সেই কমিটি মূলত একটা সুষ্ঠু ও স্থায়ী সমাধানের জন্য কী করণীয় সেগুলোকে চিহ্নিত করবে।’

Leave a Comment