পূর্বাচলে হবে অত্যাধুনিক ক্রিকেট স্টেডিয়াম -ক্রীড়া প্রতিমন্ত্রী

পূর্বাচলে হবে অত্যাধুনিক ক্রিকেট স্টেডিয়াম -ক্রীড়া প্রতিমন্ত্রী

ঢাকা, ১ আষাঢ় (১৫ জুন) :  যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, নতুন স্টেডিয়াম নির্মাণের নির্দেশ দিয়েছে সরকার। তাই পূর্বাচলে আমরা অত্যাধুনিক ও আন্তর্জাতিক মানের একটি ক্রিকেট স্টেডিয়াম তৈরি করতে যাচ্ছি। পাশাপাশি কক্সবাজারেও একটি পূর্ণাঙ্গ স্টেডিয়াম নির্মাণ করতে যাচ্ছি।

আজ নারায়ণগঞ্জের ফতুল্লায় খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে বিএসবি ফাউন্ডেশন স্কুল ক্রিকেট টুর্নামেন্ট ২০১৯-এর ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বিএসবি ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত টুর্নামেন্ট ক্রিকেট জগতে নতুন করে জাগরণ সৃষ্টি করবে। আমরা আশা করি, এ ধরনের টুর্নামেন্ট আরো অনুষ্ঠিত হবে। এসব টুর্নামেন্টের মধ্য দিয়ে নতুন নতুন মেধাবী খেলোয়াড় বের হবে, যারা এক সময় জাতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দেবে। আমি বিশ্বাস করি, এ জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশ ঘটাতে সাহায্য করবে। শিক্ষার্থীদের মাদক ও জঙ্গিবাদের ভয়াবহ ছোবল থেকে মুক্ত রাখবে।

প্রতিমন্ত্রী বলেন, গত দশ বছরে ক্রীড়াঙ্গনে যে সফলতা বয়ে এসেছে তা ইতিহাসে মাইলফলক হয়ে থাকবে বলে আমাদের বিশ্বাস। জাতির পিতার সোনার বাংলাদেশ আজ ক্রীড়াঙ্গনের মাধ্যমে ইতিহাস সৃষ্টি করে চলেছে। আর এটা সম্ভব হয়েছে ক্রীড়া অন্তঃপ্রাণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের ফলেই। তাঁরই অকুণ্ঠ সমর্থন, আশির্বাদ ও সহযোগিতায় বাংলাদেশ ক্রীড়াক্ষেত্রে সর্বোচ্চ পর্যায়ে বিচরণ করছে। তিনি সময় পেলেই খেলার মাঠে ছুটে যান। দেশের খেলোয়াড়রা আনন্দে উদ্বেলিত হন। তিনি দেশের ক্রীড়া ও তারুণ্যের উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন।

বিএসবি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান লায়ন এম কে বাশারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. জাফর আহমেদ, সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বী মিয়া, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী মোঃ নিজাম উদ্দীন চৌধুরী সুজন, নাজমুল আবেদীন, ক্রীড়া পরিষদের সচিব মাকসুদ করিম, গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবির ও নারায়ণগঞ্জের পুলিশ সুপার হারুন অর রশীদ প্রমুখ।

Leave a Comment