প্রধানমন্ত্রী শিল্পীদের ব্যাপারে অত্যন্ত আন্তরিক- সংস্কৃতি প্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রী শিল্পীদের ব্যাপারে অত্যন্ত আন্তরিক- সংস্কৃতি প্রতিমন্ত্রী

ঢাকা, ৮ জ্যৈষ্ঠ (২২ মে): সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিল্পীদের ব্যাপারে অত্যন্ত আন্তরিক। শিল্পী ও সংস্কৃতি কর্মীদের চিকিৎসাসহ বিভিন্ন আর্থিক সহায়তার ব্যাপারে তিনি সবসময় তৎপর। সদ্যপ্রয়াত গুণী শিল্পী সুবীর নন্দীর অসুস্থতার সময় তিনি সর্বদা খোঁজখবর নিয়েছেন, চিকিৎসার জন্য আর্থিক সহায়তা দিয়েছেন এবং রাষ্ট্রের পক্ষ হতে সর্বোচ্চ চিকিৎসার ব্যবস্থা করেছেন।

প্রতিমন্ত্রী আজ ঢাকায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত সদ্যপ্রয়াত দেশবরেণ্য সংগীত শিল্পী সুবীর নন্দীর স্মরণানুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, শিল্পী সুবীর নন্দীর সকল গান ও সৃষ্টিকর্মকে আর্কাইভের মাধ্যমে সংরক্ষণ করা হবে। আমাদের দেশে অনেক দুঃস্থ ও অস্বচ্ছল শিল্পী রয়েছে। তন্মধ্যে ২৫০০-৩০০০ জন শিল্পীকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে বাৎসরিক অনুদান প্রদান করা হয়। ভবিষ্যতে এ সংখ্যা আরো বৃদ্ধি পাবে। প্রতিমন্ত্রী এ সময় শিল্পী সুবীর নন্দীর আত্মার শান্তি কামনা করনে ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরেণ্য সংগীত শিল্পী সাবিনা ইয়াসমীন।
শিল্পীকে শ্রদ্ধা জানিয়ে স্মরণ সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্য বিভাগের পরিচালক সোহরাব উদ্দিন, শিল্পী ইন্দ্রমোহন রাজবংশী, রফিকুল আলম, আবিদা সুলতানা, শুভ্র দেব, কোনাল, সাব্বির প্রমুখ।

Leave a Comment