বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে সেমিনার ও ওয়ার্কশপ আয়োজনের সিদ্ধান্ত

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে সেমিনার ও ওয়ার্কশপ আয়োজনের সিদ্ধান্ত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে দেশে ও বিদেশে আয়োজন করা হবে সেমিনার, ওয়ার্কশপ ও আলোচনা সভা।

আজ রাজধানীর আন্তর্জাতিক মার্তৃভাষা ইনস্টিটিউটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে সেমিনার, ওয়ার্কশপ উপকমিটির এক প্রস্তুতিমূলক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

উপকমিটির আহ্বায়ক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে এ সভায় উপস্থিত ছিলেন জন্মশতবার্ষিকী জাতীয় উদ্যাপন কমিটির আহবায়ক এবং জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, কমিটির সদস্য সচিব প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্য সচিব কামাল আব্দুর নাসের, বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির চেয়ারম্যান শেখ কবির হোসেন, পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ফরাসউদ্দিন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান ডা. আব্দুল মান্নান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক,  বাংলাদেশ এশিয়াটিক সোসাইটির সভাপতি প্রফেসর মাহফুজা খানম, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার, উপকমিটির সদস্য সচিব মোঃ সোহরাব হোসাইনসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

প্রস্তুতি সভায় বঙ্গবন্ধুর জীবন, কর্ম, সংগ্রাম, ত্যাগ, প্রশাসন, রাজনীতি, লেখনী, প্রভৃতি বিষয়ে বছরব্যাপী জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সভা সেমিনার ও ওয়ার্কশপ আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত হয়।  এসব সেমিনারে যা আলোচিত হবে তার আলোকে প্রকাশনা বের হবে। যা হবে বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্যের গুরুত্বপূর্ণ দলিল।। সেমিনারের বিষয়বস্তু ও তারিখ শীঘ্রই চূড়ান্ত করা হবে বলে সভায় জানানো হয়।

Leave a Comment