বিজয় উপলক্ষ্যে ১৯ জানুয়ারি আ.লীগের মহাসমাবেশ

বিজয় উপলক্ষ্যে ১৯ জানুয়ারি আ.লীগের মহাসমাবেশ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে বিজয় উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ করবে আওয়ামী লীগ। আগামী ১৯ জানুয়ারি মহাসমাবেশ অনুষ্ঠিত হবে।

আজ শুক্রবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ১৯ জানুয়ারি দুপুর আড়াইটায় এ সমাবেশ অনুষ্ঠিত হবে। মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গেল ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পায় আওয়ামী লীগ। জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট পেয়েছে ২৮৮ আসন। এর মধ্যে আওয়ামী লীগ পেয়েছে ২৫৭টি আসন। বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্ট পেয়েছে মাত্র ৭টি আসন।

এরই মধ্যে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির সংসদ সদস্যরা শপথ নিয়েছেন। তারপর আওয়ামী লীগের সংসদীয় দলের সভায় শেখ হাসিনা সর্বসম্মতিক্রমে সংসদ নেতা নির্বাচিত হয়েছে।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নতুন করে সরকার গঠনের আহ্বান জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ। আগামী সোমবার মন্ত্রিসভার নতুন সদস্যরা শপথ নেবেন বলে আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে ১৯ জানুয়ারির মহাসমাবেশকে সর্বাত্মকভাবে সফল করার লক্ষ্যে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতা-কর্মী, সমর্থক, শুভানুধ্যায়ীসহ সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মহাসমাবেশকে সফল করতে আগামীকাল শনিবার ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউ কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন ওবায়দুল কাদের।

Leave a Comment