এমপি ইসরাফিলকে মন্ত্রী হিসেবে দেখতে চায় নওগাঁবাসী

এমপি ইসরাফিলকে মন্ত্রী হিসেবে দেখতে চায় নওগাঁবাসী

আবদুর রহমান রিজভীঃ নওগাঁ -৬ (আত্রাই-রাণীনগর) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে হ্যাট্টিক বিজয়ী বাংলাদেশ পল্লী উন্নয়ন ও সমবায় ফেডারেশনের সভাপতি, প্রখ্যাত শ্রমিক নেতা,বিশিষ্ট শিক্ষানুরাগী মো: ইসরাফিল আলম এমপিকে মন্ত্রীপরিষদের সদস্য হিসাবে দেখতে চায় এলাকাবাসী।

নওগাঁর ৬টি আসনের মধ্যে সবচেয়ে বেশী ভোট পেয়ে সাবেক গৃহায়ণ ও গণপূত প্রতিমন্ত্রী আলমগীর কবিরকে প্রায় ১লক্ষ ৪৫ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করে পরপর তৃতীয়বারের মত সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় এলাকাবাসী তাকে বাংলাদেশ সরকারের মন্ত্রী পরিষদের একজন মন্ত্রী হিসেবে দেখতে চায়।

আর এই দাবী এখন আত্রাই -রাণীনগর ছাড়িয়ে গোটা নওগাঁবাসীর আপমার জনতার প্রাণের দাবীতে পরিণত হয়েছে।

রাজনৈতিক পর্যবেক্ষক মহলের অভিমত, বর্নাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী আওয়ামী লীগ দলীয় সাংসদ ও নওগাঁ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নিরলস পরিশ্রম, রাজনৈতিক দুরদর্শিতায় নিজের জীবনকে বাজি রেখে আত্রাই-রাণীনগরকে সন্ত্রাস জঙ্গীবাদ,সর্বহারা জেএমবির তান্ডব থেকে রক্ষা করে শান্তি ও সুসম উন্নয়ন করেছেন ফলে আওয়ামী লীগের রাজনীতি প্রতিষ্ঠিত, সাংগঠানিক কার্যক্রম গতিশীল ও নেতাকর্মীদের মধ্যে ফিরে এসেছে প্রাণচাঞ্চল্য।

বিএনপির (সাবেক) প্রতিমন্ত্রীর এলাকা থেকে বিপুল ভোটের ব্যবধানে এক টানা পর পর তিন বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন এমপি ইসরাফিল। ফলে তাকে এবার মন্ত্রী করা না হলে এই অঞ্চলের লাখো-কোটি মানুষের হৃদয়ে রক্তক্ষরণ হবে। এসব বিবেচনায় এমপি ইসরাফিলকে মন্ত্রী হবার দাবীর প্রতি আওয়ামী লীগের নেতাকর্মী-সমর্থকসহ এই অঞ্চলের সব শ্রেণী-পেশার মানুষের সমর্থন প্রতিনিয়ত বাড়ছেই। ফেসবুকসহ সব সোসাল মিডিয়ায় ঝড় তোলেছেন সর্ব সাধারণ তাঁকে মন্ত্রী করার জন্য ।

এ অঞ্চলের দলমত নির্বিশেষে সাধারণ মানুষের প্রাণের দাবি এখন একটাই এমপি ইসরাফিলকে মন্ত্রী হিসেবে দেখতে পাওয়া।

নওগাঁর একজন প্রবীণ রাজনীতিবিদ প্রজন্মের আলোকে জানান, ইসরাফিল আলম এমপির দীর্ঘ রাজনৈতিক জীবনে কোন নীতির পরিবর্তন দেখিনি তাই একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ ও আওয়ামী লীগের পরিক্ষিত সৈনিক হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসরাফিল আলমকে মন্ত্রীত্ব দেবেন সে দাবী আমাদের সকলের।

বিভিন্ন শ্রেণির পেশার মানুষের সংগে কথা বলে জানা গেছে,এবার নির্বাচিত হলে ইসরাফিল আলম মন্ত্রী হবেন বলে নির্বাচনের আগেই আলোচনায় ছিলেন তিনি। এখন ইসরাফিলকে নিয়েই উন্নয়নের স্বপ্ন দেখছে নওগাঁবাসী।

ইউনিয়ন/উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ বিভিন্ন জনপ্রতিনিধিদের সাথে কথা বলে জানা গেছে, প্রধানমন্ত্রীর কাছে সকলের জোর দাবি ইসরাফিল আলম এমপিকে যাতে মন্ত্রী পরিষদে অন্তর্ভূক্ত করা হয় কারণ স্বাধীনতা উত্তর আত্রাই-রাণীনগরকে নকশাল ও পরবতীতে সর্বহারা জেএমবি বাংলা ভাইয়ের তান্ডব থেকে রক্ষা করে রক্তাক্ত জনপদের কালিমা দুর করে শান্তি স্থাপন করতে পেরেছেন একমাত্র ইসরাফিল আলম এমপিই ।

Leave a Comment