জনগন যে ধরনের মন্ত্রী পরিষদ দেখতে চায়

জনগন যে ধরনের মন্ত্রী পরিষদ দেখতে চায়

বিশেষ প্রতিবেদকঃ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে টানা ৩ বারের বিশাল বিজয়ে সফল ও কার্যকর ভাবে ব্যাপক জনগোষ্ঠীর মাঝে পৌঁছে দেওয়ার জন্য একটি দক্ষ, অভিজ্ঞ ও জনবান্ধব মন্ত্রীসভা প্রত্যাশা করছেন দেশের সাধারণ জনগন।

প্রবীণ দক্ষ সাংসদের সাথে আলোচনায় জানান, দেশের মানুষ তথা আওয়ামীলীগের অধিকাংশ নেতাকর্মী। হঠাৎ করে মনোনয়ন পেয়ে এমপি হওয়া, দেশব্যাপী নেতাকর্মীদের সাথে চেনা জানা না থাকা, দলের কঠিন সময়ে আন্দোলন, সংগ্রাম ও প্রতিকূলতার মধ্যে অবদান না রাখা এবং বিভিন্ন ধরনের হয়রানি, নির্যাতন, জেল, জুলুমের শিকার না হওয়া ব্যক্তিদের মন্ত্রী পরিষদে দেখতে চায় না বাংলার জনগন।

তিন বারের নির্বাচিত সাংসদ ও শ্রমিক নেতা জানান, সুদিনের অতিথি পাখিদের গুরুত্ব কমিয়ে দল, সংগঠন ও কর্মী সমর্থকদেরকে চাঙ্গা করার জন্য পুরাতন, পরীক্ষিত, পরিশ্রমী ও নির্যাতিত এমপিদেরকে প্রাধান্য দেওয়ার পক্ষে শহরে এবং মফস্বল এলাকায় ব্যাপক জনমত লক্ষনীয়। তাই এমন মন্ত্রীসভা সকলের প্রত্যাশা যেখানে নেতাকর্মীদের মূল্যায়ন, কদর ও সম্মানজনক যাওয়া আসার পথে কোন সংকোচ, বাঁধা বা বিড়ম্বনা থাকবে না।

সবকিছুর পরে দেশের চলমান অগ্রগতির পাশাপাশি আওয়ামী নেতাকর্মিদের দিকে ফিরে দেখার ও দলের সাংগঠনিক কাঠামোকে দেশব্যাপী চাঙ্গা করার বিষয়টি গভীরভাবে বিবেচনার জন্য দলের সভানেত্রী তথা মাননীয় প্রধানমন্ত্রী এর প্রতি প্রত্যাশা ব্যক্ত করা হচ্ছে।

Leave a Comment