রক্তাক্ত জনপদে শান্তি ও উন্নয়নের দিশারী ইসরাফিল আলম

রক্তাক্ত জনপদে শান্তি ও উন্নয়নের দিশারী ইসরাফিল আলম

নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনে দীর্ঘ প্রায় ৩৬ বছর পর ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো: ইসরাফিল আলম এমপি ধানের শীষের মনোনীত প্রার্থী ও কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য মো: আনোয়ার হোসেন বুলুকে পরাজিত করে বিএনপির দূর্গ হিসেবে খ্যাত এই আসনটি দখলে নেয়। তখন থেকেই তার নির্বাচনী ওয়াদা মোতাবেক এক সময়ের রক্তাক্ত জনপদকে শান্তি আর উন্নয়নের জনপদে পরিণত করেন।

নওগাঁ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইসরাফিল আলম এমপি সাংগঠনিক দক্ষতায় ঝিমিয়ে পড়া এই দুই উপজেলার আওয়ামী লীগ ও দলের সহযোগী সংগঠনের কমিটিগুলোকে পর্যায়ক্রমে কাউন্সিলের মাধ্যমে সঠিক নেতৃত্বের যোগ্য ব্যক্তিদের পদ-পদবী দেওয়ায় আওয়ামী লীগ দল সাংগঠনিকভাবে শক্তিশালী হয়ে উঠে।

২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে ইসরাফিল আলম সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে ১০ বছরে এই এলাকায় ব্যাপক উন্নয়ন করেন তিনি। ব্রিজ, কালভার্ট, সড়ক, সেতু, দুই উপজেলায় ফায়ার স্টেশন, স্কুল-কলেজের নতুন ভবন, উপজেলা কমপ্লেক্স ভবন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, রেস্ট হাউস, রবার ড্যাম, ক্রোস ড্যাম, নদী ও খাল খনন, আত্রাই নদীর ওপরে ব্রিজ নির্মাণ (নির্মানাধীন), বয়তুল্লাহ সেতু, মুক্তিযোদ্ধা সেতু, পল্লী বিদ্যুতের সাব-স্টেশন, মহাত্মাগান্ধী স্কায়ার নির্মাণ, বিধবা, বয়স্ক, মাতৃত্বকালীন ভাতাসহ এলাকাবাসীর প্রাণের দাবি শত ভাগ বিদ্যুতায়নসহ ব্যাপক উন্নয়মূলক কাজ করেন তিনি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মাঠ গুছিয়ে নিয়েছেন ইসরাফিল আলম। আসন্ন নির্বাচনে বিএনপির যে কোনো প্রার্থীর সাথে মোকাবেলায় নৌকার শক্ত পরিক্ষিত মাঝি ইসরাফিল আলম ছাড়া কাউকে বিকল্প ভাবছেন না সংগঠনের নেতৃবৃন্দ ও এলাকাবাসী। তবে আওয়ামী লীগ থেকে ইসরাফিল আলম ছাড়াও সাতজন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

এদিকে ১৯৯১ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত এই আসনে ৩ বারের সংসদ সদস্য নির্বাচিত সাবেক প্রতিমন্ত্রী আলমগীর কবির ২০০৬ সালে দেশের রাজনৈতিক অস্থিরতার এক পর্যায়ে এক এগারোর আলামত টের পেয়ে বিএনপি ছেড়ে অন্য দলে যোগ দেন। এরপর থেকে প্রায় এক যুগ ধরে রাণীনগর-আত্রাই দুই উপজেলা থেকে সে জনবিছিন্ন হয়ে পড়ে।

রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: মফিজ উদ্দিন জানান, বর্তমান শেখ হাসিনার সরকারের আমলে নওগাঁ-৬ আসনে এমপি ইসরাফিল আলমের নেতৃত্বে শত শত কোটি টাকার উন্নয়ন কাজ হয়েছে। এর ধারাবাহিকতা রক্ষার জন্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার পরীক্ষিত শক্ত মাঝি ইসরাফিল আলমের ওপরেই এই দুই উপজেলার ভোটারদের ভরসা রয়েছে।

Leave a Comment