রবিবার, ৩১ মে ২০২০, ০২:৩০ পূর্বাহ্ন

পার্বত্য অঞ্চলের একটি শিশুও শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত হবে না- শিক্ষামন্ত্রী

পার্বত্য অঞ্চলের একটি শিশুও শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত হবে না- শিক্ষামন্ত্রী

বান্দরবান, ৮ জ্যৈষ্ঠ (২২ মে) : পার্বত্য অঞ্চলের একটি শিশুও শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত হবে না। তার জন্য যা করণীয় সরকার তাই করছে। ইতিমধ্যে এখানে বিশ্ববিদ্যালয় হয়েছে, রাঙ্গামাটিতে একটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, একটি মেডিকেল কলেজ ও হাসপাতাল স্থাপন করা হয়েছে। বান্দরবানে নার্সিং কলেজ ও কারিগরি বিদ্যালয় স্থাপন করা হয়েছে। এ অঞ্চলের উন্নয়নে বিদ্যুৎ একটি সমস্যা। সরকার এ সমস্যা সমাধানে সোলার প্যানেল বিতরণ শুরু করেছে। বললেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

 আজ দুপুরে বান্দরবান জেলার অরুণ সারকী টাউন হলে শিক্ষা মন্ত্রণালয়, এটুআই ও বান্দরবান জেলা প্রশাসনের যৌথ আয়োজনে শিক্ষার জন্য আলো ও সোলার পরিচালিত মাল্টিমিডিয়া ক্লাসরুম কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এ কথা বলেন।

পার্বত্য জেলায় শিক্ষক সংকট প্রসঙ্গে মন্ত্রী বলেন, মামলার কারণে দীর্ঘদিন এনটিআরসির নিয়োগ বন্ধ ছিল। যার কারণে শিক্ষক সংকট হয়েছে। খুব শীঘ্রই পার্বত্য অঞ্চলের শিক্ষক সংকটের সমাধান করা হবে এবং এ অঞ্চলের বাসিন্দাদের এখানেই পদায়ন করা হবে।

অনুষ্ঠানে গেস্ট অভ্ অনার হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চটগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব সোহরাব হোসাইন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ মেসবাহুল ইসলাম, এটুআই প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ মোস্তফিজুর রহমান, বান্দরবান জেলার জেলা প্রশাসক মোঃ দাউদুল ইসলাম, বান্দরবানের পুলিশ সুপার মোঃ জাকির হোসেন মজুমদার প্রমুখ।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী তিন পার্বত্য জেলার ২৬টি শিক্ষা প্রতিষ্ঠানে সোলার পরিচালিত মাল্টিমিডিয়া ক্লাসরুমের উদ্বোধন করেন এবং শিক্ষার্থীদের মাঝে ৪ হাজার সোলার প্যানেল ও লাইট বিতরণ করেন।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
IT & Technical Supported By BiswaJit