বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২০, ০৫:২৩ অপরাহ্ন

সর্বশেষ :
বিজ্ঞানশিক্ষা নবম শ্রেণী পর্যন্ত বাধ্যতামূলক -প্রধানমন্ত্রী পেট্রাপোল বন্দরে প্রবেশ নিষেধাজ্ঞা দ্বিতীয় দিনেও আমদানি রফতানি বন্ধ দরিদ্র জনগোষ্ঠীর সেবায় খাস পুকুরে উন্নয়ন -ভূমিমন্ত্রী অগ্নিনিরাপত্তা বৃদ্ধিতে সিআইডি সদর দপ্তরে মহড়া অনুষ্ঠিত জয় শ্রী রাম বলতে বলতে দিল্লির মসজিদে আগুন, মিনারে হনুমানের পতাকা মুখ্যমন্ত্রীর বাসভবন ঘেরাও মৃত্যুর সংখ্যা বেড়ে ১৮ আগামীকাল বুধবার থেকে হিজরির রজব মাস গণনা শুরু, ২২ মার্চ পবিত্র শবে মেরাজ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর উদ্বোধনীতে যেসব বিদেশি অতিথি আসছেন মিশরের সাবেক প্রেসিডেন্ট হোসনি মোরাবক মারা গেছেন দিল্লিতে সিএএ নিয়ে সংঘর্ষে নিহত বেড়ে ৭, ১৪৪ ধারা জারি

চট্টগ্রাম বিভাগীয় সুইমিংপুলের উদ্বোধন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সার্বিক ব্যবস্থাপনায় জাতীয় ক্রীড়া পরিষদ নির্মিত চট্টগ্রাম বিভাগীয় সুইমিংপুলের উদ্বোধন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল।

আজ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, চট্টগ্রামবাসীর জন্য আজ একটি স্মরণীয় দিন। চট্টগ্রামের সাধারণ জনগণের একটি দীর্ঘ দিনের দাবি ছিল আধুনিক সুযোগ সুবিধা সংবলিত একটি সুইমিংপুল নির্মাণের। আজকের এই সুইমিংপুল উদ্বোধনের মধ্য দিয়ে সেই দীর্ঘ প্রতীক্ষিত স্বপ্ন বাস্তবতায় পাখা মেলেছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, সুইমিং শুধু খেলা বা ব্যায়ামের জন্যই নয়, জীবনের নিরাপত্তা বিধানের জন্যও সাঁতার শেখাটা জরুরি। তাই প্রধানমন্ত্রীর নির্দেশনায় ইতোমধ্যে ২২টি সুইমিংপুল নির্মাণ করা হয়েছে। পর্যায়ক্রমে প্রতিটি জেলাতেই সুইমিংপুল নির্মাণ করা হবে। তিনি সুইমিংপুলসমূহের সঠিক ব্যবহার, রক্ষণাবেক্ষণ ও সুষ্ঠু ব্যবস্থাপনার আহ্বান জানান। এছাড়া তিনি চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামের ফ্লাড লাইট ও জিমনেসিয়ামের প্রয়োজনীয় সংস্কারের প্রতিশ্রুতি প্রদান করেন।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীকে চট্টগ্রামবাসীকে একটি দৃষ্টিনন্দন সুইমিংপুল উপহার দেবার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি বলেন, চট্টগ্রামবাসীর দীর্ঘ দিনের প্রত্যাশা পূরণ হয়েছে।

উল্লেখ্য, এ প্রকল্প বাস্তবায়নে ব্যয় হয়েছে ১২ কোটি ৬৫ লাখ টাকা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব ড. জাফর উদ্দীন, সভাপতিত্ব করেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন। অনুষ্ঠানে আরো বক্তব্য প্রদান করেন রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল, জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক শাহ আলম, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোজাম্মেল হক। এ সময় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
IT & Technical Supported By BiswaJit