ইরান সমর্থিত হিজবুল্লাহ প্রধানকে হত্যার হুমকি দিল ইসরায়েল

ইরান সমর্থিত হিজবুল্লাহ প্রধানকে হত্যার হুমকি দিল ইসরায়েল

গতকাল টুইটারে দেওয়া এক পোস্টে ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল কাতজ ইরান সমর্থিত সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহকে হত্যার হুমকি দেয়।

টুইটারে তিনি বলেন, নাসরুল্লাহ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে আক্রমণ বা ইসরায়েলি নাগরিকদের হুমকি দেওয়া বন্ধ করেননি। তার হতাশা যেভাবে বেড়েছে, বাগাড়ম্বরও সেভাবেই বেড়েছে। ইতোমধ্যেই তাকে হত্যার সম্ভাবনা সম্পর্কে ইরানি পৃষ্ঠপোষকদের সতর্কতার মুখে তিনি বাংকারের আরও এক ধাপ নিচে নামতে বাধ্য হয়েছেন। তিনি যদি ইসরায়েলকে চ্যালেঞ্জ করেন তবে বাংকার তাকে কোনও সাহায্য করবে না।

ইসরায়েলের দাবি, গুপ্তহত্যার শিকার হওয়ার ভয়ে কয়েক বছর ধরেই বাংকারের ভেতর বসবাস করছেন হিজবুল্লাহ নেতা হাসান নাসরুল্লাহ। যুক্তরাষ্ট্র ইরানি কমান্ডার কাসেম সোলাইমানিকে হত্যার প্রেক্ষিতে ইরাকে মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালানোর পর নমনীয় হওয়ার ইঙ্গিত দিয়েছে ইরান। তবে তেহরান সমর্থিত লেবাননের হিজবুল্লাহ নেতা হাসান নাসরাল্লাহ আরও হামলার ইঙ্গিত দিয়েছেন।

গত রবিবার এক ভাষণে তিনি বলেছেন, মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা ছিল শুরু মাত্র। এরপরই সোমবার তাকে হত্যার হুমকি দেন ইসরায়েলি মন্ত্রী। নাসরাল্লাহ বলেন, যুক্তরাষ্ট্রকে আমাদের অঞ্চল থেকে তাদের ঘাঁটি, সেনা, কর্মকর্তা ও যুদ্ধজাহাজ সরিয়ে নিতে হবে। তারা যদি স্বেচ্ছায় না যায় তাহলে বিকল্প হচ্ছে, তাদের সরে যেতে বাধ্য করা হবে।

Leave a Comment